মন-চোর
- মোহাম্মদ তারেক ০৫-০৫-২০২৪

তুমি গুঁজো খোঁপায় কাঁটা
বুকে এসে বিঁধে,
(ওগো) আমার মন-চোর আজ
পড়ল ধরা সিঁধে।
খুঁজে খুঁজে মন গো আমার
হলাম পাগলপারা,
পাইনা দিশে কোথায়-কিসে
হলো এমন ধারা।
আঁজল ভরা জল ছিঁটিয়ে
অালতো করতলে,
মুখ মুছে লও আঁচল দিয়ে
কমল দীঘির কোলে।
ও-ঘাঁট থেকে রই তাকিয়ে
স্নিগ্ধ ও মুখ পানে,
টলমলানো জলের ঢেউয়ে
ডুবার খবর আনে।
আমি বুঝেছি গো কে হরেছে
আমায় অজানিতে,
ওগো হেরেছি কার ঠমকিতে
কে নিল গো জিতে।
আমি ডুবেছি সে রূপ-দীঘিতে
অরূপ নয়ন দেখে,
আজ মদিরা বায় নেশায় ঢুলে
গায়ের সুবাস মেখে।


(ওগো) তুমি হাসো মিষ্টি করে
আরশি হাসে সাথে,
(আমি) মধুর মায়ায় মুখটি আঁকি
হিয়ায় নিরালাতে।
মোহন হাসির বেড়াজালে
মন পড়েছে বাঁধা,
সিঁধেল চোরের হাতেই সঁপি
আমার হাসা-কাঁদা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।